আজকের তারিখ- Sat-27-04-2024
 **   চিলমারীতে বৃষ্টির জন্য ৩য় দিন ইসতিসকার নামাজ আদায় **   দেশের জন্য কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর **   ‘আমার শরীর নিয়ে আমি গর্বিত’ **   কুড়িগ্রামে বিএনপির ৩ নেতাকে বহিষ্কার **   নাগেশ্বরীতে হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ **   রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান **   ভূরুঙ্গামারীতে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় **   চিলমারীতে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় **   রবিবার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক **   কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে ২০ জন গ্রেফতার

কুড়িগ্রাম-৪ আসনে নৌকার ভোট চাইছেন ডাঃ ফারুক

এস, এম নুআস: কুড়িগ্রাম-৪ আসনে গণসংযোগ করে নৌকায় ভোট চাইছেন চিলমারীর কৃতি সন্তান আলহাজ্ব ডাঃ মোঃ ফারুকুল ইসলাম ফারুক।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব ডাঃ ফারুকুল ইসলাম ফারুক চিলমারী, রৌমারী ও রাজিবপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চল ঘুরে বেড়াচ্ছেন। ডাঃ ফারুকুল ইসলামের প্রয়াত পিতা ডাঃ লুৎফর রহমান ১৯৬৭ সালে কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ছিলেন। তার হাত ধরেই চিলমারীতে বাংলাদেশ আওয়ামী লীগের সূচনা হয়েছিল। ১৯৬৭ থেকে ১৯৬৮ইং পর্যন্ত এক বৎসর তিনি এই পদে দায়িত্ব পালন করেন। ১৯৬৯ইং সালে ৩১ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগের প্রথম পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছিল চিলমারী থানায়। উক্ত কমিটিতেও তিনি প্রথম কার্যনির্বাহী সদস্য ছিলেন।
১৯৭১- এর মহান মুক্তিযুদ্ধে তিনি চিলমারী ও উলিপুর (তবকপুর ও বজরা) এলাকার যুদ্ধাহত ও অসুস্থ্য মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবায় নিজেকে নিয়োজিত করেছিলেন। মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবা দেয়ার কারণে স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে শরীফের হাট গ্রামে পরপর দুই বার স্বাধীনতা বিরোধী রাজাকার ও পাকিস্তানি সৈন্যরা তাঁর বাড়ি-ঘর জ্বালিয়ে দেন। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে চাকুরীতে যোগদান করেন।
আওয়ামী ঘরনার সন্তান ডাঃ ফারুকুল ইসলাম ছাত্র জীবন থেকেই আওয়ামী ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ঘাতক-দালাল নির্মূল কমিটির একজন সক্রিয় সদস্য ছিলেন। ডাঃ ফারুকুল ইসলাম বর্তমানে আওয়ামী লীগ সমর্থিত স্বাধীনতা চিকিৎসক পরিষদের একজন সক্রিয় সদস্য। এছাড়াও তিনি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলাধীন রমনা মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন। তার বড় ভাই সাজেদুল ইসলাম স্বপন চিলমারী উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
১৯৮৮ সালে ডাঃ ফারুকুল ইসলাম, ডাঃ লুৎফর রহমান ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। শীত, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে তিনি তার পিতার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের মাধ্যমে চিলমারীসহ কুড়িগ্রাম জেলার একাধিক উপজেলায় চিকিৎসাসেবা, শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন সহায়তা সামগ্রী ও শিক্ষা উপকরণসহ দুর্গত মানুষের পাশে এবং দরিদ্র শিক্ষার্থীদের সহযোগিতা করে আসছেন। তিনি শরীফের হাট মনির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি। বর্তমানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলাধীন ভূলতাস্থ গাউছিয়া মার্কেটে অবস্থিত রূপগঞ্জে প্রথম বেসরকারী হাসপাতাল মেমোরি হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক কমপ্লেক্সের স্বত্ত্বাধিকারী। ২০০৯ সাল থেকে রূপগঞ্জ-আড়াইহাজারসহ আশেপাশের উপজেলাগুলোর মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এছাড়া দীর্ঘদিন যাবৎ তিনি চিলমারী উপজেলার মুক্তিযোদ্ধাদের একজন পৃষ্ঠপোষক হিসেবে নিজেকে পরিচিত করেছেন। বিভিন্ন সময় চিলমারী, রৌমারী, রাজিবপুর উপজেলার মুক্তিযোদ্ধাসহ দুস্থদের সহায়তা করে একজন সাদা মনের মানুষ হিসেবে এলাকায় স্বীকৃতি লাভ করেছেন। কর্মজীবনে ডাঃ ফারুকুল ইসলাম ছাত্তার জুট মিলস্ ও ব্রিটিশ বাংলাদেশ অক্সিজেন লিঃ এ মেডিকেল অফিসার হিসাবে কর্মরত ছিলেন।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রামে-৪ আসনে এমপি প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ডাঃ ফারুকুল ইসলাম ফারুক ইতোমধ্যে চিলমারী উপজেলার রমনা, রাণীগঞ্জ, নয়ারহাট, থানাহাট, চিলমারী, অষ্টমীরচর, রাজিবপুর উপজেলা সদর, কোদালকাটি, মোহনগঞ্জ ও রৌমারী উপজেলার সবক‘টি ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় নিজেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে গণসংযোগ করেছেন। এসময় তিনি শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় নিয়ে আসার জন্য ভোটারদের দাঁড়ে দাঁড়ে ভোট প্রার্থণা করেছেন। তুলে ধরেছেন সারাদেশের উন্নয়নের চিত্র। চিলমারী-সুন্দরগঞ্জের হরিপুর রুটে তিস্তার উপর সেতু নির্মাণ, চিলমারী-রৌমারী নৌরুটে ফেরি সার্ভিস চালুসহ এলাকার উন্নয়নের কথা তুলে ধরেন। তুলে ধরেন সরকারের দেয়া বিভিন্ন রকম সুযোগ-সুবিধা ভাতার কথা। কথা হলে ডাঃ ফারুক বলেন, যদি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আমাকে যোগ্য মনে করে মনোনয়ন দেন তাহলে আমি জনগণের ভোটে নির্বাচিত হবো ইনশাল্লাহ।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )